Biswabina Foundation Scholarship: শিক্ষার্থীরা পাবে ১৫০০০ টাকা পর্যন্ত স্কলারশিপ, জানুন বিস্তারিত

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now
Rate this post

সুখবর! পশ্চিমবঙ্গের শিক্ষার্থীরা এবার পেতে চলেছে বিশ্ববাণী ফাউন্ডেশন (Biswabina Foundation Scholarship) এর তরফ থেকে স্কলারশিপের টাকা। আপনি যদি একজন শিক্ষার্থী হন এবং উচ্চ মাধ্যমিক পাশ হন তাহলে আপনিও পেতে পারেন এই স্কলারশিপের ১৫ হাজার টাকা। এই স্কলারশিপের মাধ্যমে সমাজে আর্থিক ভাবে পিছিয়ে পড়া মেধা শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যাবার জন্য আর্থিক সাহায্য দান, বিশ্ববাণী ফাউন্ডেশন এর তরফ থেকে একটি বড় প্রয়াস।

বিশ্ববীণা স্কলারশিপের জন্য শিক্ষার্থীকে ৩০ শে আগস্টের মধ্যে অফ লাইনে ফ্রম ফিলাফ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। এই আবেদনের কাজটি শুরু হয়ে গেছে, তাই উচ্চ মাধ্যমিক পাস শিক্ষার্থীরা দেরি না করে এই স্কলারশিপের জন্য আবেদন করে ফেলুন। এই পোস্টির মাধ্যমে আপনারা জানতে পারবেন বিশ্ববাণী ফাউন্ডেশন স্কলারশিপের জন্য কারা আবেদন করতে পারবে, কি কি ডকুমেন্ট লাগবে, আবেদন ফর্মটি কোথা থেকে পাবেন, আবেদন পত্রটি কোথায় জমা দিতে হবে ইত্যাদি সম্পর্কিত পুঙ্খানুপুঙ্খ তথ্য।

বিশ্ববীণা স্কলারশিপ কি?

বিশ্ববীনা স্কলারশিপটি হল বিশ্ববীনা ফাউন্ডেশন (Biswabina Foundation) নামে একটি বেসরকারি সংস্থার তত্ত্বাবধানে চালু করা একটি স্কলারশিপ ব্যবস্থা। এই সংস্থাটি স্নাতক বা স্নাতকোত্তর শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যাবার জন্য এককালীন সর্বোচ্চ ১৫০০ টাকা সাহায্য প্রদান করে থাকে। যেটি ওই শিক্ষার্থীর পড়াশোনার খরচ যেমন ভর্তি ফি, টিউশন ফি, থাকা খাওয়ার খরচ ইত্যাদির খাতে এই স্কলারশিপের টাকা কিছুটা সাহায্য করতে পারে।

🔥আরও পড়ুনঃ-

👉 Karmai Dharma Scheme: নতুন প্রকল্পে পশ্চিমবঙ্গের 2 লক্ষ বেকার যুবক-যুবতীরা পাবে মোটরসাইকেল।

বিশ্ববাণী ফাউন্ডেশন স্কলারশিপের জন্য কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববাণী স্কলারশিপের আবেদনের জন্য শিক্ষার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা সহ উচ্চ-মাধ্যমিকে সর্বানিম 80% নম্বর পেয়ে পাস করতে হবে। এছাড়া শিক্ষার্থীকে ডিসটেন্স এডুকেশন ছাড়া অন্য কোন কলেজ বা শিক্ষাপ্রতিষ্ঠানের স্নাতক বা স্নাতকোত্তর কোর্সের পঠনরত শিক্ষার্থী হতে হবে।

বিশ্ববাণী ফাউন্ডেশন স্কলারশিপের আবেদন পদ্ধতি

আপনাকে প্রথমে বিশ্ববাণী ফাউন্ডেশনের অফিসিয়াল ওয়েবসাইট biswabinafoundation.in তে যেতে হবে এবং আবেদন পত্রটি ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি যথাযত ভাবে ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেটকে যুক্ত করে ৩০ সেপ্টেম্বর ২০২৩ মধ্যে আপনাকে Biswabina Foundation (A Public Charitable Trust) M/9, Bidhannagar, P.O.-Midnapore District – Paschim Medinipur Pin- 721101 এই ঠিকানায় পাঠাতে হবে। প্রয়োজনে এর অফিসিয়াল ফোন নাম্বার: 03222-263918 কল করতে পারেন।

বিশ্ববাণী ফাউন্ডেশন স্কলারশিপের জন্য প্রয়োজনীয় নথিপত্র

এই স্কলারশিপের আবেদনের জন্য আপনাকে আধার কার্ড, উচ্চ-মাধ্যমিক পাশের  রেজাল্ট (মার্সিক), যে কলেজে পড়ছেন তার কলেজ ফী এর রসিদ, পঞ্চায়েত বা পৌরসভা থেকে তোলা আপনার পরিবারের ইনকাম সার্টিফিকেট, আর আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

Leave a Comment